মসুলিম বহুল দেশ বাহরিনে শতাব্দী প্রাচীন হিন্দু মন্দিরের প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বাহরিন এর রাজধানী মনামায় ভগবান শ্রী কৃষ্ণের ২০০ বছর ঐতিহ্যবাহী মন্দিরের পুনর্নির্মাণের জন্য ৪২ লক্ষ ডলারের প্রকল্পের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মনামা এর শ্রীনাথজী মন্দিরে প্রার্থনা করেন আর সেখানে লাড্ডু দিয়ে পুজো দেন। এই লাড্ডু তিনি গতকাল আরব আমিরশাহীতে রুপে কার্ড চালু করার পর কিনেছিলেন। শ্রীনাথজীর মন্দির বাহরিনের সবথেকে পুরানো হিন্দু মন্দির।

এরপর প্রধানমন্ত্রী মোদী ওই মন্দিরের প্রকল্পের অনাবরন করেন আর এর সাথে সাথে আনুষ্ঠানিক ভাবে ওই মন্দিরের পুনর্নির্মাণের প্রকল্পের উদ্বোধন হয়। বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র রবীশ কুমার ট্যুইট করে লেখেন, ‘এত সুন্দর স্বাগত জানানোর জন্য বাহরিনকে ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাহরিনের রাজধানী মনামায় ২০০ বছরের পুরানো শ্রীনাথজীর মন্দিরে প্রাথনা করেন। এটি ওই দেশের সবথেকে পুরানো মন্দির। এই মন্দির বাহরিনি সমাজের একাধিকত্বকে স্মরণ করায়।

মনামায় অবস্থিত ২০০ বছরের এই পুরানো মন্দিরকে ৪২ লক্ষ ডলার খরচ করে ৪৫ হাজার বর্গফুট এলাকায় তৃতীয় তলার একটি সুন্দর মন্দির বানানোর প্রকল্পের উদ্বোধন হল। পুনর্নির্মাণের সময় মন্দিরের ২০০ বছরে ঐতিহ্যকে রেখাঙ্কিত করা হবে, আর নতুন মন্দিরে গর্ভগৃহ এবং প্রার্থনা কক্ষ তৈরি করা হবে। মন্দিরটি পুনর্নির্মাণের পর সেখানে হিন্দু বিবাহ আর অন্যান্য অনুষ্ঠানের আয়োজনের জন্য বিশেষ সুবিধা উপলব্ধ করানো হবে। বাহরিনে বিবাহ বিবাহ আয়জক স্থল হিসেবে ওই মন্দিরকে সাজান এবং পর্যটকের আকর্ষণের কেন্দ্রবিন্দু করার জন্য ২০০ বছরের এই পুরানো মন্দিরকে ঢেলে সাজানো হবে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close