ভারতের সমর্থন করে পাকিস্তানি নেতা গাইলেন- ‘সারা জাহান সে আছা, হিন্দুস্তান হামারা’।


এবার পাকিস্তান থেকেই পাকিস্তানের বিরুদ্ধে আওয়াজ উঠতে শুরু হয়েছে। প্রথমে সিন্ধু ও বেলুচিস্তানের জমগণ, তারপর ইমরান খানের প্রাক্তন স্ত্রী আর এখন পাকিস্তানের নেতা ভারতের সমর্থনে নেমে পড়েছে। পাক নেতা খোলাখুলি ভারতকে সমর্থন জানিয়ে গান গেয়েছেন। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। একদিকে যেখানে পাকিস্তান সরকার এবং সেনাবাহিনী ধারাবাহিকভাবে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, অন্যদিকে একই সাথে নেতারা ভারতের প্রশংসা করে এগিয়ে আসছেন। এমনই একজন নেতা হলেন পাকিস্তানি মুতাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) এর প্রতিষ্ঠাতা আলতাফ হুসেন। শনিবার লন্ডনে ভারতের প্রশংসায় তিনি ‘সারা জাহান সে আছা, হিন্দুস্তান হামারা’ গেয়েছিলেন। এসময় তিনি পাকিস্তানের মিথ্যাচার ও ভণ্ডামি প্রকাশ করেন।

পাকিস্তানি নেতা আলফা হুসেন বলেছেন, জম্মু ও কাশ্মীর থেকে অনুচ্ছেদ ৩৭০ অপসারণ করা ভারতের অভ্যন্তরীণ বিষয়। ভারতের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের হস্তক্ষেপ করা উচিত নয়। তিনি বলেছিলেন যে পাকিস্তান সেনাবাহিনী এবং পাকিস্তান সরকারের উপর আস্থা রাখা উচিত নয়। পাকিস্তান সরকার এবং তার সেনাবাহিনী ৭২ বছর ধরে কাশ্মীর ইস্যুতে তাদের প্রতারণা করে আসছে।

পাকিস্তানের নিজের বাড়িতেই এখন হট্টগোল শুরু হয়েছে। তা সত্ত্বেও পাকিস্তান কাশ্মীর ইস্যুতে নিশ্চুপ থাকতে রাজি নয়। সিন্ধের জনগণ যখন স্বাধীনতার দাবিতে পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ করছে। বেলুচিস্তানে পাকিস্তানি সেনাবাহিনীর অত্যাচারের বিরুদ্ধেফ্র্যাঙ্কফুর্টে পাকিস্তানি কনস্যুলেটের বাইরে বিক্ষোভ প্রদর্শন করেছে বালোচ সংগ্রামীরা। জার্মানিতে বালুচ রিপাবলিকান পার্টি (বিআরপি) আজ ফ্র্যাঙ্কফুর্টে পাকিস্তান কনস্যুলেটের বাইরে স্বাধীনতা স্লোগান দেয়। বালুচ রিপাবলিকান পার্টির কর্মীরা ফ্রাঙ্কফুর্টে পাকিস্তান কনস্যুলেটের বাইরে বিক্ষোভ চলাকালীন বেলুচিস্তানে সামরিক অভিযান বন্ধে স্লোগান দিয়েছিলেন। আর এখন পাকিস্তানের নেতা ভারতের সমর্থনে গান গাইলেন।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close