রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিমান আটকানোর চেষ্টা পাকিস্তানের!


কাশ্মীর নিয়ে উন্মাদের মতো আচরণ করা পাকিস্তান এবার নতুন ফর্মুলা আপন করল। পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি শনিবার জানান, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এর আইসল্যান্ড যাত্রার জন্য পাকিস্তানের বায়ু সীমা দিয়ে যাওয়া ভারতের আবেদনকে খারিজ করেছে পাকিস্তান।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সোমবার আইসল্যান্ড, সুইজারল্যান্ড আর স্লোভেনিয়া এর সফর শুরু করবেন। এই সফরে তিনি জাতীয় উদ্বেগ গুলো এই দেশের সামনে তুলে ধরবেন। পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি পিটিভিকে জানান যে, কাশ্মীরে উত্তেজনা মূলক পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রী ইমরান খান এই সিদ্ধান্ত নিয়েছেন।

কাশ্মীরে পুলওয়ামা জঙ্গি হামলায় সিআরপিএফ এর ৪০ জন জওয়ান শহীদ হয়েছিলেন। আর এরপর ভারতীয় যুদ্ধ বিমান পাকিস্তানের সীমা অতিক্রান্ত করে বালাকোটে ঢুকে পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠন জইশ-এ-মোহম্মদ এর জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে এসেছিল। আর এরপর পাকিস্তান ২৬ ফেব্রুয়ারি নিজদের বায়ুসীমা বন্ধ করে দেয়। এরপর পাকিস্তান শর্ত রাখে যে, ভারত যদি তাঁদের এয়ার বেস থেকে যুদ্ধ বিমান না সরায়, তাহলে পাকিস্তান তাঁদের বায়ু সীমা খুলবে না! যদিও এরপর মার্চ মাসে তাঁরা আংশিক ভাবে বায়ু সীমা খুলে দিয়েছিল। কিন্তু ভারতীয় বিমান গুলোর জন্য নিষেধাজ্ঞা জারি রেখেছিল।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close