LOC তে রুদ্ররূপ ধারণ করেছে ভারতীয় সেনা, লিপা ভ্যালিতে সন্ত্রাসীদের লঞ্চিং প্যাড ধ্বংস


মাই ইন্ডিয়া ডেস্কঃ লাইন অফ কন্ট্রোল (Line of Control) এ ভারতীয় সেনা পাকিস্তানের ফায়ারিং এর কড়া জবাব দিলো। ভারতীয় সেনা লিপা ভ্যালিতে সন্ত্রাসীদের লঞ্চিং প্যাড গুঁড়িয়ে দিয়েছে। এছাড়াও ভারতীয় সেনা লাইন অফ কন্ট্রোলে (LoC) তে পাকিস্তানের ব্যাট স্কোয়াড দ্বারা কুপওয়ারা সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টাও বানচাল করে দেয়। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকে পাকিস্তান ভারতের একের পর অ্যাটাক করেই চলেছে। কখনো তাঁরা সীমান্তে যুদ্ধ বিরতি লঙ্ঘন করছে, তো কখনো তাঁদের সেনা সীমান্ত দিয়ে ভারতে জঙ্গি এবং ব্যাট ফোর্সকে ঢোকানোর চেষ্টা চালাচ্ছে। কিন্তু এত কিছুর পরেও তাঁরা বারবার ব্যার্থ হচ্ছে।

BSF এর সুত্র থেকে খবর পাওয়া যায় যে, জইশ-এ-মোহম্মদ (Jaish e Mohammed)  এর জঙ্গিরা সামুদ্রিক রাস্তা দিয়ে ভারতে ঢুকে সন্ত্রাস ছড়ানোর চেষ্টা চালাচ্ছে। গোপন তদন্তে জানা গেছে যে, জইশ এর ৫০ জনের একটি জঙ্গি দলকে পাকিস্তানের বিশেষ ডিপ সি ডাইভিং এর ট্রেনিং দেওয়া হচ্ছে। এই জঙ্গি গুলোকে সামুদ্রিক সীমায় মোতায়েন ভারতের জওয়ানদের উপর হামলা করার ট্রেনিং দেওয়া হচ্ছে।

সুত্র অনুযায়ী, BSF এর এই রিপোর্ট Southern Command কে পাঠানো হয়েছে। এই সূচনা পাওয়া পর জেনারেল সৈনি জানান, শত্রুদের মনস্কামনা কখনই পূর্ণ হবেনা। আপানদের জানিয়ে রাখি, ২০০৮ সালেও পাকিস্তানের জঙ্গি সংগঠন সামুদ্রিক রাস্তা দিয়ে ভারতে প্রবেশ করে মুম্বাইয়ের দুটি হোটেলে জঙ্গি হামলা চালিয়েছিল।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close