মহরমের জুলুসে চরম উত্তেজনায় পদপৃষ্ঠ হয়ে মৃত ৩১! আহত ৭৫! মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবর


আজ গোটা বিশ্ব জুড়ে পালিত হচ্ছে মহরম এর উৎসব। আর এই উৎসবের মধ্যে খুবই একটা দুঃখজনক খবর পাওয়া গেছে। ইরাকে শিয়া মুসলিমদের ধার্মিক স্থল কর্বলাতে মহরমের জুলুসে উত্তেজনা ছড়ায়। মানুষের মধ্যে একটা ভয়ের পরিস্থিতি সৃষ্টি হয়। মানুষ নিজের প্রাণ বাঁচাতে এদিক থেকে ওদিকে ছুটতে থাকে। আর সেই ছোটাছুটির ফলে ৩১ জনের মৃত্যু হয়। ইরাকের স্বাস্থ মন্ত্রালয় এই তথ্য দেয়। স্বাস্থ মন্ত্রালয় থেকে জানানো হয় যে, ইরাকের রাজধানী বাঘদাদ থেকে প্রায় ১০০ কিমি দূরে অবস্থিত কর্বালায় এই আকস্মিক দুর্ঘটনায় ৭৫ জন আহত হয়েছে। জানানো হয় যে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

ইরাকের স্বাস্থ মন্ত্রালয়ের মুখপাত্র সেল আল-বদ্র জানান, রাজধানী বাঘদাদ থেকে ১০০ কিমি দক্ষিণে অবস্থিত কর্বালায় এই দুর্ঘটনায় ৭৫ জনের উপর আহৎ হয়েছেন। তাঁদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি মৃত এবং আহতদের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা জাহির করেন। বিগত কয়েক বছরের মধ্যে আজকের এই ঘটনা সবথেকে বড় বলে জানা যাচ্ছে।

উল্লেখনীয়, ২০০৫ সালে বাঘদাদে ইমাম খাদিম এর দরগাহতে আত্মঘাতী হামলার গুজব ছড়ানোর পর ছোটাছুটিতে ৯৬৫ জনের মৃত্যু হয়েছিল। পয়গম্বর মুহাম্মদের নাতি হুসেইন এর মৃত্যুতে এই শোক সভার আয়োজন করে শিয়া মুসলিমেরা। আর এই শোক সভায় গোটা বিশ্ব থেকে মুসলিমেরা এসে কর্বালাতে ভিড় জমান।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close