‘আমি প্রথমে ভারতীয়” ISRO চীফ সিবনের এই বয়ান জয় করে নিলো গোটা ভারতের মন


রকেটম্যান নামে পরিচিত ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র (ISRO) এর প্রধান ডঃ কে সিবনের প্রশংসা আজ ভারত সমেত গোটা বিশ্ব করছে। ভারতের উচ্চাকাঙ্ক্ষী মুন মিশন চন্দ্রযান-২ (Chandrayaan-2) সুত্রধার রুপে ওনার প্রশংসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও করেছেন। আর এরই মধ্যে ইসরো প্রধানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। যেখানে ওনার বয়ান শুনে সবাই ওনার প্রশংসা করছেন। ভাইরাল ভিডিওতে ইসরো প্রধান একটি প্রশ্নের জবাবে বলছেন, ‘আমি সবার আগে ভারতীয়।” ইসরো প্রধানের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ড করছে।

প্রসঙ্গত, ২০১৮ এর জানুয়ারি মাসে সান টিভিতে দেওয়া একটা সাক্ষাৎকারে ওনাকে যখন টিভি অ্যাঙ্কর জিজ্ঞাসা করেন, একজন তামিল হিসেবে আপনি এত বড় যায়গায় পৌঁছেছেন, তামিলনাড়ুর মানুষদের আপনি কি বার্তা দিতে চান? টিভি অ্যাঙ্করের জবাবে কে. সিবন বলেন, ‘আমি সবার আগে ভারতীয়।” আমি একজন ভারতীয় রুপে ইসরো জয়েন করেছি। উনি বলেন, ISRO এর মতো যায়গায় যেখানে প্রতিটি রাজ্যের আলাদা আলাদা ভাষার মানুষ একসাথে কাজ করে। সেখানে আমি নিজেকে শুধু তামিল বলে পরিচয় দিতে চাইনা। আমার প্রশংসা করা সমস্ত ভাইদের আমি মন থেকে ধন্যবাদ জানাই।

ট্যুইটারে ইসরো প্রধানের এই সিধা সাধা জবাবের খুব প্রশংসা হচ্ছে। হায়দ্রাবাদের এক ইউজার জানান, ‘আমি প্রথমে একজন ভারতীয়। আপনার তামিল চ্যানেলে দেওয়া এই সাক্ষাৎকারের জবাব সবার মন জয় করে নিয়েছে। কিন্তু আমার একটা প্রশ্ন আছে, যখন পিভি সিন্ধু ভারতকে গৌরবান্বিত করে, তখন ওনার রাজ্যের মানুষ ওনার আঞ্চলিক পরিচয়ে জোর দেয়। এরকম মানসিকতা থেকে আমরা কি করে বের হব?”





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close