PoKকে ভারতে যুক্ত করা নিয়ে সেনা প্রধান বললেন, ‘যেকোন অ্যাকশনের জন্য তৈরি আমরা”


পাকিস্তানের কবজায় থাকা জম্মু কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এর বয়ানের পর সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত বড় বয়ান দেন। সেনা প্রধান বিপিন রাওয়াত বলেন, এইরকম বিষয়ে সিদ্ধান্ত সরকার নেবে। দেশের সংস্থা গুলো সরকারের আদেশে কাজ করবে। এছাড়াও উনি বলেন, সেনা সরকারের যেকোন আদেশ আর অভিযানের জন্য সবসময় প্রস্তুত।

প্রসঙ্গত কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং কিছুদিন আগেই বলেছিলেন যে, আমাদের পরবর্তী উদ্দেশ্য হল, পাক অধিকৃত কাশ্মীর দখল করা। মোদী সরকারের দ্বিতীয় কার্যকালের ১০০ দিন পূরণের পর সবথেকে বড় উপলব্ধি নিয়ে কথা বলার সময় কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, আমাদের আগামী উদ্দেশ্য হল, পাক অধিকৃত কাশ্মীরকে দখল করে ভারতের অংশ বানানো। উনি বলেছিলেন যে, এটা শুধু আমার অথবা আমার দলের প্রতিবদ্ধতা না। ১৯৯৪ সালে তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী পিভি নরশিমহা রাও এর নেতৃত্বে চলা কংগ্রেস সরকার দ্বারা এই সংকল্প সর্বসম্মতিতে পেশ করা হয়েছিল।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর পাকিস্তানের তরফ থেকে শুরু করা অপপ্রচার অভিযান নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেছিলেন, গোটা বিশ্ব ভারতের সমর্থনে আছে। উনি বলেছিলেন, ‘কিছু দেশ আছে, যারা ভারতের সমর্থন করত না, তাঁরাও এখন ভারতের সমর্থনে নেমেছে।” আর কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এর এই বয়ানের পর সেনা প্রধান বিপিন রাওয়াত বলেন, ‘পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সরকার যা সিদ্ধান্ত নেবে, দেশে সংস্থা সেই হিসেবে কাজ করবে।” সেনার প্রস্তুতি নিয়ে ওনাকে প্রশ্ন করা হলে উনি বলেন, সেনা যেকোন আদেশ পালন এবং অভিযানের জন্য সর্বদা প্রস্তুত।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close