মুসলিম বহুল এলাকায় বিজয় দশমীর শোভাযাত্রায় পাথরবাজি, বন্ধ হল ইন্টারনেট পরিষেবা


বিজয়া দশমীর শুভ অবসরে রাজস্থানের টাঙ্ক জেলার মালপুর এলাকায় দুষ্কৃতী দ্বারা শোভাযাত্রায় পাথর ছোড়ার ঘটনার পর গোটা এলাকায় উত্তেজনা ছড়ায়। এলাকার পরিস্থিতি হাতের বাইরে যাওয়ার কারণে প্রশাসন গোটা এলাকায় কারফিউ জারি করে। এর সাথে সাথে গতকাল রাত ১২ টার পর থেকে এলাকায় ইন্টারনেট পরিষেবা আগামী ৪৮ ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয়।

পাওয়া তথ্য অনুযায়ী, বিজয় দশমীর শুভ অবসরে মুসলিম বহুল এলাকা দিয়ে শোভাযাত্রা যাচ্ছিল, সেই সময় একদল দুষ্কৃতী ওই শোভাযাত্রায় পাথর ছোড়া শুরু করে দেয়। এরফলে শোভাযাত্রায় অংশ নেওয়া মানুষদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

দশমীর শুভ অবসরে হওয়া এই ঘটনার পর মালপুরার বিধায়ক কানহাইয়ালাল প্রায় ১৫০ জন স্থানীয় ব্যাক্তিদের সাথে ধর্নায় বসে রাবন দহন আটকে দেন। ওনার দাবি ছিল যে, পাথরবাজদের যতক্ষণ না ধরা হবে, ততক্ষণ রাবন দহন হবেনা। পরে প্রশাসন আজ সকাল ৪ঃ৩০ নাগাদ পৌরসভার কর্মীদের সাথে নিয়ে রাবন দহন করে। এরপর সকাল ৬টা থেকে এলাকায় কারফিউ জারি করা হয়। মালপুরার বিধায়ক এখনো থানায় ধর্নায় বসে আছেন বলে জানা যায়।

এই ঘটনার পর গোটা এলাকার পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে, রাবন দহন যেই ময়দানে হবে, সেই ময়দানে প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়। এরপর কালেক্টর কে.কে শর্মা আর এসপি আদর্শ সিধুর উপস্থিতিতে রাবণ দহন করানো হয়। সকালে এলাকায় খবরের কাগজের বিতরণের উপরেও নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন।

মিডিয়া রিপোর্টস অনুযায়ী, এই ঘটনায় ছয় থেকে সাতজনকে গ্রেফতার করা হয়েছে, আর তাঁদের জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। সুরক্ষা এবং এলাকার পরিস্থিতি স্বাভাবিক করার জন্য অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। আরেকদিকে এসপি জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের ধরার চেষ্টা চালানো হচ্ছে।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close