কংগ্রেস নেতাদের সাথে বৈঠকে ব্রিটিশ নেতা জেরেমি কর্বিনের কাশ্মীর নিয়ে বিতর্কিত বয়ান! রেগে লাল বিজেপি


ব্রিটেনের লেবার পার্টির নেতা জেরেমি কর্বিনের সাথে কাশ্মীর নিয়ে কংগ্রেসের বৈঠকের তীব্র নিন্দা করে বিজেপি। ভারতীয় জনতা পার্টির তরফ থেকে ট্যুইট করে বলা হয় যে, ‘কংগেসের ভারতের মানুষকে এটা জানানো উচিত যে, তাঁদের নেতা বিদেশী নেতাদের ভারত সমন্ধ্যে কি বলছে।”

প্রসঙ্গত, ব্রিটেনের লেবার পার্টির নেতা জেরেমি কর্বিন কংগ্রেসের এক প্রতিনিধি মণ্ডলের সাথে সাক্ষাৎ করেন, আর সেখানে তিনি কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করেন। কর্বিন বলেন, কাশ্মীর শান্তি ফেরানোর জন্য উদ্যোগ নেওয়া উচিত, আর হিংসার উপর লাগাম লাগানো উচিত। বিজেপি এই ব্যাপারে কংগ্রেসের কাছে জবাবদিহি চেয়েছে। বিজেপি কংগ্রেসকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে যে, কংগ্রেসকে এই ব্যাপারে জবাব দিতেই হবে।

এর আগে ব্রিটেনের লেবার পার্টির নেতা জেরেমি কর্বিন বৈঠকের পর ট্যুইট করে লেখেন, ‘ভারতের কংগ্রেস পার্টি ব্রিটিশ প্রতিনিধিদের সাথে সার্থক বৈঠক করেছে। বৈঠকে আমরা কাশ্মীরে মানবাধিকার নিয়ে চর্চা করি। কাশ্মীরে উত্তেজনা তৎকাল কম করার জন্য উদ্যোগ নেওয়া উচিত, আর কাশ্মীরে দীর্ঘ দিন ধরে চলা হিংসা বন্ধ করা উচিত।

কাশ্মীর ইস্যু নিয়ে ভারত সব আন্তর্জাতিক মঞ্চে এটা স্পষ্ট করে দিয়েছে যে, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ মামলা। আর এই মামলা নিয়ে ভারত কোন তৃতীয় পক্ষের হস্তক্ষেপ চায়না। কিন্তু এর পরেও কংগ্রেসের নেতারা কাশ্মীর ইস্যু নিয়ে বিদেশী নেতাদের সাথে আলোচনা করছে, আর এই নিয়ে প্রশ্ন উঠছে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close