পুলিশের ব্যারিকেড ভেঙে পালানোর সময় গোরক্ষককে গুলি করে মৃত্যুর মুখে ঠেলে দিলো গরু পাচারকারীরা


হরিয়ানার গুরুগ্রামে গরু পাচারকারীরা বজরং দলের এক কর্মীকে গুলি মারে। এই ঘটনা বুধবার ভোর তিনটে নাগাদ ঘটেছে। গরু পাচার রোখার জন্য বজরং দল আর হরিয়ানা পুলিশের টাস্ক ফোর্স গুরুগ্রামের সেক্টর ১০ এলাকায় উপস্থিত ছিল। সেই সময় পুলিশ গরু পাচারকারীদের রুখতে যায়, আর পাচারকারীরা গুলি চালিয়ে দেয়। পাচারকারীদের গুলি মনু মনেসর নামের বজরং দলের কর্মীর গায়ে লাগে। তাঁকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়।

বজরং দলের এই কর্মী গরু পাচারকারীর পিছু নিয়েছিল। এই ঘটনার একটি ভিডিও সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে যে পুলিশের ব্যারিকেড ভেঙে গরু পাচারকারীদের গাড়ি পালিয়ে যাচ্ছিল। রাতে পাহারা দেওয়া টাস্ক ফোর্স এই গরু পাচারকারীদের দেখে, তাঁদের পিছু নেয়। প্রায় ১০ কিমি পর্যন্ত টাস্ক ফোর্স তাঁদের পিছু নেয়। পাচারকারীরা যখন বুঝতে পারে যে, তাঁদের পিছু নেওয়া হচ্ছে। তখন তাঁরা ধরা পড়ার ভয়ে চলতি গাড়ি থেকে গরুকে ফেলে দেয় আর পুলিশ এবং গো রক্ষকদের উপর ফায়ারিং শুরু করে দেয়। গরু পাচারকারীদের গুলিতে গোরক্ষক মনু মনেসর নামের বজরং দলের কর্মী গুরুতর আহত হন।

যদিও এরপর পুলিশ তৎপর হয়ে গরু পাচারকারীদের গ্রেফতার করে নেয়। এই ব্যাপারে গুরুগ্রাম ক্রাইম ব্রাঞ্চের ডিসিপি রাজীব দেশবাল বলেন, প্রায় ছয়জন পাচারকারী গাড়িতে গরু নিয়ে যাচ্ছিল। বজরং দলের কর্মীরা ওই গাড়ির পিছু নেয় আর পুলিশকে ইনফর্ম করে। এরপর পাচারকারীরা চলন্ত গাড়ি থেকে গরু গুলোকে ফেলা শুরু করে দেয়।

ডিসিপি জানায়, এরপর গরু পাচারকারীরা গুলি চালানো শুরু করে দেয়। তাঁদের চালানো গুলি এক গোরক্ষকের গায়ে গিয়ে লাগে। তাঁকে তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করানো হয়। উনি বলেন, ছয় জনের মধ্যে পাঁচ জন পাচারকারীর পরিচয় জানা গেছে। আর এর সাথে পাচারকারীদের বাহনও উদ্ধার করা হয়েছে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close