সময়ের আগেই শুনানি শেষ অযোধ্যা মামলার, ২৩ দিন পর আসবে রায়


অযোধ্যা মামলা নিয়ে সুপ্রিম কোর্ট শুনানি সম্পন্ন করল। আদালত রায় সুরক্ষিত রেখেছে। ২৩ দিন পর আদালতের রায় আসবে। আজ প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বিকেল পাঁচটার মধ্যে শুনানি শেষ করার আল্টিমেটাম দিয়েছিলেন। আর তাঁর এক ঘণ্টা আগেই শুনানি সম্পন্ন হয়েছে। বুধবার দেশের সর্বোচ্চ আদালতে ৪০ তম দিন অযোধ্যা মামলা নিয়ে শুনানি চলে। পাঁচ সংসদীয় বেঞ্চ এই মামলার শুনানি করে। আজ সকালে শুনানি শুরু হওয়ার আগেই প্রধান বিচারিপতি বলে দিয়েছিলেন যে, বিকেল পাঁচটার মধ্যে শুনানি শেষ করতে হবে। বিকেল পাঁচটা বাজার এক ঘণ্টা আগেই শুনানি শেষ হয়ে যায়।

আজ মুসলিম আর হিন্দু দুই পক্ষই নিজেদের দস্তাবেজ আদালতের সামনে পেশ করে। সেই সময় আদালতে অনেক ড্রামাও হয়। শুনানির সময় মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধবন হিন্দু মহাসভার তরফ থেকে আদালতে পেশ করা রাম জন্মস্থানের নকশা ছিঁড়ে টুকড়ো টুকড়ো করে দেন। এই ঘটনার পর প্রধান বিচারপতি রঞ্জন গগৈ মুসলিম পক্ষের আইনজীবীর উপর ক্ষোভ জাহির করেন। উনি রাজীব ধবনের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, আদালতে এরকম ঘটনা ঘটলে শুনানিতে সমস্যা আসবে।

এর আগে মঙ্গলবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, সমস্ত পক্ষ যেন তাঁদের দস্তাবেজ ১৬ অক্টোবরের মধ্যে আদালতে পেশ করে, কারণ ওনার সিদ্ধান্ত লেখার জন্য চার সপ্তাহ সময় লাগবে। আজ শুনানির আগে প্রধান বিচারপতি (CJI) রঞ্জন গগৈ বলেন, সন্ধ্যে পাঁচটার মধ্যে এই মামলার শুনানি সম্পন্ন হবে। উনি বলেন, ‘অনেক হয়েছে, এই মামলায় শুনানি আজই সম্পূর্ণ হবে।” এর আগে মঙ্গলবার সিজিআই রঞ্জন গগৈ বলেছিলেন, সমস্ত পক্ষ ১৬ই অক্টোবরের মধ্যে অযোধ্যা মামলা নিয়ে সমস্ত দলীল পেশ করে দিক, কারণ সিদ্ধান্ত লিখতে ওনার চার সপ্তাহ সময় লাগবে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close