নেশা করে গাড়ি চালালে গাড়ি ও ড্রাইভিং লাইসেন্স  উভয় বাজেয়াপ্ত করা হবে: যোগী আদিত্যনাথ।


নেশা করে গাড়ি চালায় এমন ব্যাক্তিদের উদ্যেশে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কড়া মন্তব্য করেছেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ চালকদের পাশাপাশি পুলিশকে দেশে সড়ক দুর্ঘটনা রোধের নির্দেশনা দিয়েছিলেন। যোগী আদিত্যনাথ বলেন যে পুলিশকে কেবল চালান কাটানোর জন্য নয়, জনগণকে ট্র্যাফিক নিয়ম অনুসরণ করতে সচেতন করা উচিত পলিশের। একই সঙ্গে, মুখ্যমন্ত্রীও যারা বিধি লঙ্ঘন করেছেন তাদের প্রতি কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছিলেন, যারা মদ খেয়ে  গাড়ি চালায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত এবং তাদের ড্রাইভিং লাইসেন্স এবং যানবাহন উভয়কেই বাজেয়াপ্ত করার ব্যবস্থা নেওয়া উচিত।

মুখ্যমন্ত্রী বলেছিলেন, বেশিরভাগ সড়ক দুর্ঘটনা নিয়ম না পালনের জন্য ঘটে থাকে। বিধি সম্পর্কে মানুষকে সচেতন করে দুর্ঘটনাগুলি উল্লেখযোগ্যভাবে হ্রাস করা যেতে পারে। বুধবার রোড সুরক্ষা সপ্তাহের আওতায় স্কুল শিশুদের দ্বারা পরিচালিত একটি সচেতনতামূলক সমাবেশকে পতাকা প্রদর্শন করে মুখ্যমন্ত্রী একথা জানান। কালিদাস মার্গে তাঁর সরকারী বাসভবনে আয়োজিত একটি প্রোগ্রামে মুখ্যমন্ত্রী ট্রাফিক বিধি সম্পর্কে মানুষকে সচেতন করার উপর জোর দিয়েছিলেন এবং বলেছিলেন, এর জন্য পরিবহন, স্বরাষ্ট্র, পিডাব্লুডি, শিক্ষা ও স্বাস্থ্য বিভাগসহ সমস্ত বিভাগকে সম্মিলিত প্রচেষ্টা করা উচিত।

 

 

প্রসঙ্গত, জানিয়ে দি যোগী সরকার উত্তরপ্রদেশকে রামরাজ্য করার উপর জোর দিয়েছে। যেখানে শান্তি, সমৃদ্ধি উভয় বিরাজমান হবে। সিএম যোগী বলেছেন, ‘আমরা এখনো পর্যন্ত ২ লাখ ২৫ হাজার যুবককে সরকারি চাকরি দিয়েছি। রাজ্যে দুই লাখ কোটি টাকা বিনিয়োগ হয়েছে। একই সঙ্গে, আমাদের সরকার পাঁচ লক্ষ মানুষকে কর্মসংস্থান দেওয়ার উদ্যোগ নিয়েছে। তিনি আরও বলেন যে  প্রতিরক্ষা করিডোর তৈরি হওয়ার ফলে রাজ্যে বড় আকারে কর্মসংস্থান হবে। জানিয়ে দি যে যোগীর সরকার মহারাষ্ট্র রাজ্যের সাথে প্রতিযোগিতা করতে চায় এবং ২০২৫ সালের মধ্যে এই রাজ্যের অর্থনীতিকে ১ ট্রিলিয়ন মার্কিন ডলারে নিয়ে যেতে চায়।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close