বাবরি ভাঙার দিনেই শুরু হবে রাম মন্দির নির্মাণ, ঘোষণা বিজেপি সাংসদের


বিজেপির সাংসদ সাক্ষী মহারাজ (Sakshi Maharaj) ঘোষণা করে বলে, রাম মন্দির নির্মাণ আগামী ৬ই ডিসেম্বর থেকে শুরু হবে। উন্নাও থেকে দুই বারের সাংসদ সাক্ষী মহারাজ সুপ্রিম কোর্টে রাম মন্দির নিয়ে শুনানি সম্পূর্ণ হওয়ার পর রায়দানের আগেই নিজের প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। রাম মন্দির শুনানি নিয়ে আদালত সিদ্ধান্ত সুরক্ষিত রেখেছে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান, শুনানি শেষ হওয়ার পর আদালতের সিদ্ধান্ত শোনাতে কিছুদিন সময় লাগবে।

সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত আসা এখনো বাকি আছে এই সিদ্ধান্ত সিজিআই রঞ্জন গগৈ এর ১৮ নম্ভেম্বর রিটায়ার হওয়ার দু একদিন আগে নেওয়া হতে পারে। কিন্তু তাঁর আগেই বিজেপির সাংসদ সাক্ষী মহারাজ রাম মন্দির নির্মাণ শুরু হওয়ার ঘোষণা করে দেন। সাক্ষী মহারাজ রাম মন্দির নির্মাণের জন্য বাবরি ধ্বংসের দিন ৬ই ডিসেম্বরকে বেছে নিয়েছেন। ১৯৯২ সালে ওই দিনেই রাম জন্মভূমিতে তৈরি বাবরি মসজিদকে ভেঙে ফেলে করসেবকেরা। ওই দিনকে বিজেপি আর সঙ্ঘ পরিবার শৌর্য দিবস রুপে পালন করে। আবার বাকিরা ওই দিনকে কালা দিবস রুপে পালন করে।

রাম মন্দির মামলায় সুপ্রিম কোর্ট আগামী ২৩ দিনের মধ্যে রায়দান করবে। সিজিআই রঞ্জন গগৈ আগামী ১৮ নভেম্বর রিটায়ার হচ্ছেন, আর আশা করা যাচ্ছে যে তাঁর আগেই রাম মন্দির নিয়ে সিদ্ধান্ত আসবে। যোগী সরকারের তরফ থেকে অয্যোধ্যায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে, এছাড়াও উত্তর প্রদেশ পুলিশ এবং প্রশাসনের প্রত্যকে আধিকারিকদের ছুটি স্থগিত করা হয়েছে।

কিছুদিন আগে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মহারাষ্ট্রে নির্বাচনী প্রচারে গিয়ে ঘোষণা করেছিলেন যে, অয্যোধ্যায় আগামী দীপাবলি ধুমধাম করে পালন করা হবে। শোনা যাচ্ছে যে, দীপাবলিতে অয্যোধ্যায় ৫ লক্ষ ৫০ হাজার প্রদীপ জ্বালানর প্রস্তুতি নেওয়া হচ্ছে। যোগী সরকারের এই উদ্যোগ গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলতে চলেছে।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close