ইস্তফা দিলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী, বললেন, ‘প্রধানমন্ত্রীকে নিয়ে শিবসেনার মন্তব্য স্বীকার করব না”


মুম্বাইঃ দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis) মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন। ফড়নবিশ আর রাজ্যের অন্যান্য মন্ত্রীরা শুক্রবার রাজভবনে গিয়ে রাজ্যপাল ভগত সিং কোশায়ারির (Bhagat Singh Koshyari) সাথে সাক্ষাৎ করে ইস্তফা দেন। যদিও তিনি আপাতত কার্যবাহ মুখ্যমন্ত্রীর ভূমিকা পালন করতে থাকবেন। ফড়নবিশ এও বলেন যে, শিবসেনা থেকে বেশ কয়েকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে টিপ্ননি করেছে, যেটা স্বীকার করার মতন না।

উনি বলেন, বিরোধীরা যদি আমাদের সমালোচনা করে, তাহলে সেটা মানা যায়। কিন্তু শিবসেনার সরকার নিয়ে কোন মন্তব্য সহ্য করার মতো না। ফড়নবিশ বলেন, যদি আমরা সাথে থাকি আর শিবসেনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেই যা, তাহলে আমরাও প্রশ্ন তুলব। ওঁরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যা টিপ্পন্নি করেছে, সেটা দুঃখদায়ক। ইস্তফা দেওয়ার পরেও ফড়নবিশ কার্যবাহ মুখ্যমন্ত্রী হিসেবে কাজ করে যাবেন। উনি বলেন, রাজ্যপাল আমাকে নতুন সরকার গঠন পর্যন্ত দ্বায়িত্ব সামলাতে বলেছেন।

ইস্তফা দেওয়ার পর ফড়নবিশ মিডিয়ার সামনে এসে নিজের সরকারের করা কাজ গুলো ব্যাখ্যা করেন। পরিণাম আসার ১৫ দিন পরেও সরকার গঠন না হওয়া নিয়ে ফড়নবিশ বলেন, এটা জনতার অসন্মান করা। পাঁচ বছর পর্যন্ত সরকার চালানোর জন্য উনি মহারাষ্ট্রের জনতা আর শিবসেনার প্রধান উদ্ভব ঠাকরেকে ধন্যবাদ জানান। ফড়নবিশ বলেন, পাঁচ বছর আমরা জনতার উন্নয়নের কাজ করেছি, আর এই জন্যই মহারাষ্ট্রের জনতা আবার এনডিএকে নির্বাচিত করে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close