অযোধ্যা মামলা নিয়ে আপত্তি জাহির করল পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি


নয়া দিল্লীঃ দেশের সবথেকে পুরনো আর বিতর্কিত অযোধ্যা মামলা নিয়ে আজ সুপ্রিম কোর্ট সিদ্ধান্ত দিয়ে দিয়েছে। সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত জমি রাম জন্মভূমি ন্যাসকে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, আরেকদিকে মুসলিম পক্ষের জন্য অযোধ্যায় আলাদা করে ৫ একর জমি দেওয়ার কথা বলেছে সুপ্রিম কোর্ট। আজকের এই ঐতিহাসিক মামলায় শুধু ভারতীয়রাই না, প্রতিবেশী দেশ পাকিস্তানও নজর গারিয়ে বসে ছিল।

পাকিস্তানের বেশিরভাগ প্রধান খবরের কাগজ গুলোতে অযোধ্যা মামলাকে প্রাধান্য দেওয়া হয়েছিল। আর এরই মধ্যে পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি অযোধ্যা মামলার টাইমিং নিয়ে আপত্তি জাহির করলেন। পাক বিদেশ মন্ত্রী মেহমুদ শাহ কুরেশি বলেন, যেই দিন করতারপুর করিডোর উদ্বোধন হচ্ছে, সেই দিন আর সেই সময়েই অযোধ্যা মামলা নিয়ে সিদ্ধান্ত শোনানো হল।

ডন নিউজের সাথে কথা বলার সময় কুরেশি বলেন। অযোধ্যা মামলার রায় দানের জন্য কি কিছুদিন অপেক্ষা করা যেত না? এই খুশির অবসরে এরকম অসংবেদনশীল কার্যকলাপে আমি চরম হতাশ। কুরেশি আরও বলেন, এই খুশির অবসরে সবাইকে অংশ নেওয়ার দরকার ছিল, আর মানুষের ধ্যান অন্যদিকে না করার চেষ্টা করার দরকার ছিল। অযোধ্যা মামলা অনেক সংবেনশীল মামলা। আজকের এই খুশির দিনে এই মামলা নিয়ে রায় না দেওয়ার দরকার ছিল।

আপানদের জানিয়ে রাখি, আজকের দিনেই ভারতের নাগরিকদের জন্য করতারপুর করিডোর উদ্বোধন হচ্ছে। স্বাধীনতার পর আজ এটা প্রথমবার হচ্ছে যে, কোন বাধা ছাড়াই ভারতীয়রা করতারপুর সাহিবের দর্শনে গুরুদ্বারা যেতে পারছে। ৫৫০ তম প্রকাশ পর্ব পালন করার জন্য ভারত – পাকিস্তান দুই দেশের সরকারই মঞ্জুরি দিয়েছে। এর উদ্বোধন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতে করছেন। আরেকদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানে করছেন। উদ্বোধনের সাথে সাথে আজকের এই দিন ইতিহাসে লেখা হবে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close